কক্সবাজার সাংবাদিক ইউনিটির ইফতার মাহফিল সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার সাংবাদিক ইউনিটির আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) বিকাল ৫ টায় লাবণী পয়েন্টস্থ মিশুক হোটেলের রেস্টুরেন্টে সংগঠনের সভাপতি মো.শাহাদত হোছাইনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কক্সবাজার সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসাইন শুভ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, দৈনিক বাঁকখালী পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম চৌধুরী, কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পিপি এড. একরামুল হুদা, দৈনিক সকালের কক্সবাজার পত্রিকার সম্পাদক

ফরহাদ ইকবাল, দৈনিক গণসংযোগ পত্রিকার সম্পাদক সাইফুর রহিম শাহীন,বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি শাহজাহান চৌধুরী শাহীন, দৈনিক ইনানী পত্রিকার প্রধান সম্পাদক শফিউল্লাহ শফি, ই-টেন টেলিভিশনের ব্যুরোচীফ আবদুর রাজ্জাক প্রমুখ।

ইফতার মাহফিল ও আলোচনা সভায় বক্তারা বলেন, সাংবাদিকদের অনৈক্যের সুযোগে প্রশাসন ও স্বার্থান্বেষী মহল লাভবান হচ্ছে। সাংবাদিকতায় দুর্বৃত্তায়ন ঢুকে পড়ায় বিভিন্নভাবে হয়রানী হচ্ছেন সাংবাদিকরা। এর প্রভাব পড়েছে স্বচ্ছ ও মুক্ত সাংবাদিকতার উপরও। শুধু তাই নয়, সাংবাদিকদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা মামলা, হামলা ও জীবন বিপন্ন হওয়ার ভয়-এর সব কিছুই হচ্ছে সাংবাদিকদের অনৈক্যের সুযোগে। একই কারণে দুর্নীতি ও অনিয়ম বেড়েছে সরকারী বেসরকারী প্রতিটি সেক্টরে। বিভিন্নভাবে সাংবাদিকরা হেনস্তার শিকার হচ্ছে।

বক্তারা আরও বলেন, সাধারণ মানুষের সর্বশেষ আশ্রয়স্থল হচ্ছে সাংবাদিক সমাজ। এখন সাংবাদিকরাই সাংবাদিকদের শত্রুতে পরিণত হয়েছে। তারা এখন কার কাছে যাবে, কোথায় যাবে। পেশার স্বাধীনতা, মর্যাদা ও নিরাপত্তার স্বার্থে সাংবাদিকদের অনৈক্য ভুলে সংহত হওয়ারও আহবান জানান বক্তারা।

সংগঠনে নেতা সাংবাদিক সাইমুন আমিন,রাশেদুল ইসলাম, কফিল উদ্দিন, জাহেদ হাসান জামি, রফিকুল ইসলাম সোহেল,কাজল কান্তি দে, জুয়েল একরাম,আবদুল গফুর, একরামুল হক, ইব্রাহিম খলিল ও মোহাম্মদ রাসেল সহ অনেকে উপস্থিত ছিলেন।

সভায় আরো উপস্থিত ছিলেন, দৈনিক আপনকন্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক সেলিম মাহমুদ, যমুনা টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি এহসান কুতুবী,আলোকিত প্রতিদিনের কক্সবাজার ব্যুরো চীফ এবং দৈনিক বাকঁখালী’র চীফ রিপোর্টার আবু সায়েম, এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি ওসমান গণি ইলি, , দৈনিক সকালের কক্সবাজার পত্রিকার চীফ রিপোর্টার শাহেদ মিজান, দৈনিক আমার সময় পত্রিকার জেলা প্রতিবিধি দিদারুল আলম সিকদার, দৈনিক মেহেদী পত্রিকার স্টাফ রিপোর্টার সাখাওয়াত হোসেন, সিপ্লাস টিভির জেলা প্রতিনিধি সরোয়ার জাহান, দৈনিক বসুন্ধরা পত্রিকার ক্রাইম রিপোর্টার দিদারুল ইসলাম কাজল, সাংবাদিক রুবেল, সাংবাদিক মতিউল ইসলাম মতি ও সাংবাদিক মো.ফেরদৌস এবং মদিনা সেনেটারী ও মদিনা টাইলস এর মালিক জসিম উদ্দিন প্রমুখ।